ওয়েস্ট ইন্ডিজে তিন সংস্করণেই সিরিজ বাংলাদেশের নভেম্বর–ডিসেম্বরে

রিপোর্টার :
  • আপডেট সময় : শনিবার, ১১ মে, ২০২৪
  • ১১১০ সাংবাদটি পড়া হয়েছে
ওয়েস্ট ইন্ডিজে তিন সংস্করণেই সিরিজ বাংলাদেশের নভেম্বর–ডিসেম্বরে
ওয়েস্ট ইন্ডিজে তিন সংস্করণেই সিরিজ বাংলাদেশের নভেম্বর–ডিসেম্বরে

আইসিসি ভবিষ্যত সফরসূচির (এফটিপি) অংশ হিসেবে চলতি বছরের মে থেকে ডিসেম্বরের মধ্যে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই) গতকাল তাদের ঘরোয়া গ্রীষ্মকালিন সূচি প্রকাশ করে জানিয়েছে, ২২ নভেম্বর থেকে ১৯ ডিসেম্বরের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে তিন সংস্করণেই সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল।

অ্যান্টিগা ও জ্যামাইকায় দুই ম্যাচের টেস্ট সিরিজে অংশ নেবে বাংলাদেশ। সেন্ট কিটস ও নেভিসে খেলবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে সেন্ট ভিনসেন্টে। টেস্ট সিরিজ শুরুর আগে অ্যান্টিগায় বাংলাদেশ একটি গা গরমের ম্যাচ খেলবে বলেও জানিয়েছে ক্রিকইনফো।ওয়েস্ট ইন্ডিজে তিন দলের এই সফরসূচি শুরু হবে দক্ষিণ আফ্রিকাকে দিয়ে। জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে চলতি মাসেই ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে দক্ষিণ আফ্রিকা।

২৩ মে থেকে জ্যামাইকায় ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবে প্রোটিয়ারা। ২ জুন (বাংলাদেশ সময়) থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২৯ জুন শেষ হবে এই টুর্নামেন্ট।টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে জুলাইয়ে ইংল্যান্ড সফরে যাবে দক্ষিণ আফ্রিকা। এরপর আবারও ওয়েস্ট ইন্ডিজে ফিরবে তারা। সেখানে ত্রিনিদাদ ও গায়ানায় দুই ম্যাচের টেস্ট সিরিজে অংশ নেবে প্রোটিয়ারা, যা শুরু হবে ৭ আগস্ট থেকে। এরপর ২৩ আগস্ট থেকে ব্রায়ান লারা ক্রিকেট একাডেমিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও অংশ নেবে দক্ষিণ আফ্রিকা।

 

টেস্ট সিরিজে মাঠে নামার আগে চার দিনের একটি গা গরমের ম্যাচও খেলবে তারা।অক্টোবরে সাদা বলের সংস্করণে সিরিজ খেলবে শ্রীলঙ্কায় যাবে ওয়েস্ট ইন্ডিজ। এরপর ৩১ অক্টোবর থেকে ঘরের মাঠে ইংল্যান্ডকে আতিথ্য দেবে ক্যারিবিয়ানরা। অ্যান্টিগা, বার্বাডোজ ও সেন্ট লুসিয়ায় তিন ম্যাচের ওয়ানডে ও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড। এ দুটি সিরিজ শেষে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যরা যা পছন্দ করছে
© All rights reserved © 2024 bdnews24us.com